হোমআঞ্চলিক

'তৃতীয় অধ্যায়' ট্রেলারঃ চিরকালীন অনুসন্ধানের আনোখা কাহিনী

  | December 26, 2018 20:05 IST (কলকাতা)
Tritiyo Adhyay

এই ছবি মুক্তি পাওয়ার কথা আগামী বছরের ফেব্রুয়ারি মাসে

এই খোঁজটার শুরু ট্রেলারের প্রারম্ভেই। যেখানে দেখা যাচ্ছে, এস কে মুখার্জি নামের একজনের খোঁজ করছেন আবির। মাথায় টুপি। লাবণ্যভরা মুখটিতে যত্ন করে ছাঁটা দাড়ি। কে এই এস কে মুখার্জি?

ঝাড়খণ্ডের খুব পরিচিত একটি পাহাড়ের নাম ত্রিকূট। দেওঘরের ২,৪৭০ ফুট উঁচু এই পাহাড়টি নিয়ে বাঙালির মননে গিঁথে থাকা স্থানটি বিভিন্ন সাহিত্য ও ছবি থেকে উঠে আসা মুহূর্তগুলির মাধ্যমে ক্রমশ আরও দৃঢ় হয়েছে। সেই পাহাড়টির সামনে নিয়ে এক অল্পবয়সী যুবককে গাইড বললেন, এই যে ত্রিকূট পাহাড়।

 

llnr8qr

 

শুধু এটাই নয়, আরও কত কী দেখার আছে এখানে! উত্তরে ছিটকে এলো একটি গম্ভীর কণ্ঠস্বর- আমি এখানে ঘুরতে আসিনি! কণ্ঠস্বরটির যিনি মালিক, তিনিই মনোজ মিশিগানের পরবর্তী ছবি ‘তৃতীয় অধ্যায়'-এর নায়কও বটে। তাঁর নাম- আবির চট্টোপাধ্যায়। যিনি কিছু একটা খুঁজে বেড়াচ্ছেন। কী সেই খোঁজ, তা ছবিটির ট্রেলারটিতে সম্পূর্ণ বোঝা না গেলেও কিছুটা আভাস ঠিকই রয়ে যায়।


 

s8da09do

 

এই খোঁজটার শুরু ট্রেলারের প্রারম্ভেই। যেখানে দেখা যাচ্ছে, এস কে মুখার্জি নামের একজনের খোঁজ করছেন আবির। মাথায় টুপি। লাবণ্যভরা মুখটিতে যত্ন করে ছাঁটা দাড়ি। কে এই এস কে মুখার্জি? উত্তরটা ট্রেলারের তৃতীয় দৃশ্যেই নায়কের মুখ থেকে শোনা গেল- একজন লেখক।

 

p36mkh68

 

আদতে কী খুঁজে বেড়াচ্ছেন নায়ক? এস কে মুখার্জি সত্যিই আসলে কে? ট্রেলারের প্রতিটি দৃশ্যেই নিচুতারে ঘুরে বেড়াতে থাকে এই প্রশ্নগুলি। ছবিতে রয়েছেন পাওলি দাম। যাঁর চরিত্রের নাম- শ্রেয়া। আবিরের সঙ্গে তাঁর যে একটি পূর্ব-সম্পর্ক ছিল, তা ট্রেলারের চলনই বলে দেয়। তবে, সম্পর্কটি ঠিক কী ধরনের ছিল, তা বোঝা যায় না। একটা পূর্ণাঙ্গ ধোঁয়াশা এবং অনেকগুলো জিজ্ঞাসা নিয়ে তৈরি এই ছবির ট্রেলার।

 

ve0fl7c

 

প্রথম ও দ্বিতীয় অধ্যায়ের পরে ভালোবাসা, বিদ্বেষ, বিষণ্ণতা, একলা পাহাড় সব মিলিয়ে যাওয়ার পরে যা পড়ে থাকে, সেই তৃতীয় অধ্যায়ের গল্পই বলতে চেয়েছে যেন ছবিটি। পরিচালক স্বয়ং অভিনয় করেছেন তাঁর নিজের ছবিতে। বিবেক রুংটা এবং রাঘবেন্দ্র রুংটা পরিবেশিত ও পুষ্পরেখা ইন্টারন্যাশনাল প্রযোজিত এই ছবি মুক্তি পাওয়ার কথা আগামী বছরের ফেব্রুয়ারি মাসে।

 


 

ট্রেলারটি গ্রহণ করেছে দর্শক। অন্তত পরিসংখ্যান তাই বলছে। ছবিটিও একইভাবে দর্শকের কাছে গ্রহণীয় হয়ে উঠতে পারবে কি না, তা এখন বলতে পারবে সময়।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com