হোমটলিউড

এক মেয়ের স্বপ্ন ছুঁতে চাওয়ার গল্প বলবে ‘Uraan’

  | January 16, 2020 11:08 IST (কলকাতা)
Uraan

উড়ান দেবেন শ্রাবন্তী-সাহেব?

১৭ জানুয়ারি মুক্তির আগে তাই পরিচালক Tridib Raman, ছবির অন্যতম দুই চরিত্র Srabanti এবং Saheb Bhattacharjee আড্ডায় বসেছিলেন NDTV-র সঙ্গে।

১০০টি ড্যকু ছবি বানিয়েছেন। কিন্তু বড় পর্দার জন্য ছবি এই প্রথম। তাও বাংলায়। Uraan নিয়ে তাই বাংলা সিনে মহল্লায় আগ্রহ তৈরি হয়েছে স্বাভাবিক ভাবেই। ১৭ জানুয়ারি মুক্তির আগে পরিচালক Tridib Raman, ছবির অন্যতম দুই চরিত্র Srabanti এবং Saheb Bhattacharjee আড্ডায় বসেছিলেন NDTV-র সঙ্গে। এই ছবিতে প্রেমের হাত ধরে এসেছে রাজ্যের অন্যতম সমস্যা আর্সেনিক দূষণ। সঙ্গে শ্রেয়া ঘোষাল, শ্রীকান্ত আচার্যের মন ভরানো গান। যার সুরকার জয় সরকার।

‘উড়ান' দিচ্ছেন শ্রাবন্তী-সাহেব, সুর আকাশে ভাসছে গান

আড্ডার প্রথমেই তাই প্রশ্ন রাখা হয়েছিল পরিচালকের কাছে, প্রথম ছবি বাংলায়। পশ্চিমবঙ্গের প্রতি আলাদা টান রয়েছে দিল্লির মানুষ ত্রিদিব রমনের? তখনই পরিচালক জানান, তিনি সত্যজিৎ রায়, ঋত্বিক ঘটক, মৃণাল সেনের ছবি দেখে বাংলার প্রেমে পড়ছেন। ওঁদের কাজ দেখে কাজ শিখেছেন। নিজেকে তিন পরিচালকের একনিষ্ঠ ছাত্র একলব্য বলে মনে করেন। তাই  প্রথম কাজ শুরু করলেন বাংলা ছবি দিয়েই। সাধারণত প্রথম ছবির বিষয় তুলনায় হালকা বাছেন যেকোনও পরিচালক। কেন তিনি আর্সেনিক দূষণকেই বেছে নিলেন? বিশেষ করে রাজ্যে যেখানে আরও অনেক সমস্যা আছে? পরিচালকের বিনম্র জবাব, তিনি একটা সময় সামবাদিকতা করেছেন। সেই সূত্রে রাজ্যে এসে দেখেছেন, আর্সেনিকের প্রভাবে কতটা ক্ষতিগ্রস্ত রাজ্যবাসী। অথচ, এই সমস্যা অবহেলিত। তাই এই সমস্যাকেই তাঁর বিষয় বেছেছেন। আপনার ছবিতে শ্রাবন্তীই কেন? উত্তরে ভারী মজার উত্তর দিলেন ত্রিদিব, ছোটদের যখন কিছু বলা হয় তখন শুরুতেই তাদের গম্ভীর গলায় ডাকলে কেউ শুনবে কি? আবার প্রথণ ছবির জন্য তাই এমন মুখ দরকার ছিল যাঁকে সবাই চেনে। পছন্দ করে। তাই শ্রাবন্তী। এবং শ্রাবন্তী-সাহেবের প্রেমের হাত ধরে উঠে আসবে রাজ্যের সমস্যার কথা। যা সহজে পৌঁছে যাবে সব স্তরের মানুষের কাছে। নতুন পরিচালকের হাত ধরে পর্দায় আসছে নতুন জুটি। কেমন লাগল শ্রাবন্তী-সোহমের সঙ্গে কাজ করে? অসাধারণ, আপ্লুত স্বরে জানালেন পরিচালক। সঙ্গে এও জানাতে ভুললেন না, একটি মেয়ের স্বপ্নপূরণের গল্প বলবে তাঁর প্রথণ ছবি। সেই চরিত্রে শ্রাবন্তী পরিচালকের আশার বাইরে নিজেকে উজাড় করে দিয়েছেন। তাঁরই যোগ্য দোসর সাহেব। ছবিতে অনেক গান আছে। আশা, Uraan ভালো লাগবে দর্শকদের। 


ecuvd1j


উচ্ছ্বসিত এবং উত্তেজিত শ্রাবন্তী-সাহেবও। দু'জনেই জানালেন, প্রথম পরিচালকের হাত ধরে অনেক কিছুই প্রথণ হচ্ছে। যেমন, তাঁদের নতুন জুটি। সেই সঙ্গে কনটেন্ট বা বিষয়ধর্মী গল্পে অভিনয়ের সুযোগ। ইতিমধ্যেই গানও হিট। বিশেষ কর শ্রেয়া ঘোষালের 'জেগে জেগে' দেড় মিলিয়ন ভিউয়ার্স ছুঁয়েছে। শুটের কথা বলতে গিয়ে সাহেব জানালেন, পরিচালক থেকে বাকি সবাই নিমেষে প্রাণবন্ত হয়ে উঠতেন শ্রাবন্তী এলে। শ্রাবন্তী হয় মিমিক্রি করতেন। নয় এর-ওর পেছনে লাগতেন। আবার কাজের সময় ভীষণ সিরিয়াস। সব মিলিয়ে খুব আনন্দ করে কাজ করেছে টিম উড়ান। ছবি দর্শকদের ভালো লাগলে সব পরিশ্রম সার্থক হবে।

    


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com