হোমবলিউড

Dilip Kumar: ফের হাসপাতালে ভর্তি হলেন দিলীপ কুমার

আগামী ডিসেম্বরে 96 তম জন্মদিন পালন করার আগেই বুকে সংক্রমণ নিয়ে মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ভর্তি হলেন দিলীপ কুমার।

  | September 05, 2018 23:09 IST (নিউ দিল্লী)
Dilip Kumar

Dilip Kumar: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে দিলীপ কুমার ও সায়রা বানু।

Highlights

  • মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে চিকিৎসাধীন দিলীপ কুমার
  • বুকে সংক্রমণের ফলে অভিনেতার চিকিৎসা চলছে
  • পারিবারিক বন্ধু টুইট করেন করে জানান, তিনি দ্রুত আরোগ্য লাভ করছেন

স্বনামধন্য অভিনেতা দিলিপ কুমার মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ভর্তি- টুইট করে জানালেন তাঁদের পারিবারিক বন্ধু ফইসল ফারুকি। দিলীপ কুমারের টুইটার অ্যাকাউন্ট সামলানোর দায়িত্ব রয়েছে তাঁর উপরেই। বুকে সংক্রমণ এবং শ্বাসকষ্টের জন্য তিনি হাসপাতালে ভর্তি রয়েছেন। “সাব বর্তমানে বুকে সংক্রমণের দরুন মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ভর্তি রয়েছেন। তিনি সুস্থ হয়ে উঠছেন। আপনাদের সকলের প্রার্থনা ও শুভকামনা কামনা করছি”, টুইটে লেখা ছিল। এই বছর আগামী ডিসেম্বর মাসে দিলীপ কুমার তাঁর 96 তম জন্মদিন পালন করবেন। শেষ কয়েকবছর বিভিন্ন কারণে তাঁকে বারবার হাসপাতালে ভর্তি হতে হয়েছে।  

 

 


ফইসল ফারুকি নিজেও দিলীপ কুমারের স্বাস্থ্যের খবর জানিয়ে লিখেছেন, “বার্ধক্যের কারণে সাব প্রায়ই চিকিৎসা ও সুরক্ষার জন্য হাসপাতালে যান।“

 

 

 

 

গতবছর দিলীপ কুমার কিডনি সংক্রান্ত সমস্যার জন্য কয়েকদিন হাসপাতালে ভর্তি ছিলেন। বাড়ি ফেরার কয়েক মাস পরেই তাঁকে আবার নিউমোনিয়ায় আক্রান্ত হওয়ার কারণে হাসপাতালে ভর্তি করা হয়। তাঁর শরীরের খবর নিতে শাহরুখ খান এবং প্রিয়াঙ্কা চোপড়া হাসপাতালে উপস্থিত হয়েছিলেন। গতবছর ডিসেম্বরে দিলীপ কুমার তাঁর 95 তম জন্মদিন বাড়িতে স্ত্রী সায়রা বানু এবং আত্মীয় বন্ধুদের সঙ্গে পালন করেছিলেন। কিন্তু তার আগে 2016 সালে তাঁকে লীলাবতী হাসপাতালে তাঁকে নিজের  94 তম জন্মদিন পালন করতে হয়েছিল।

সায়রা বানু প্রায়ই দিলীপ কুমারের টুইটার অ্যাকাউন্ট ব্যবহার করেন এবং অভিনেতার শারীরিক অবস্থা সম্পর্কে সকলকে জানান। এই বছর জুলাই মাসে সায়রা বানু টুইট করে বলেন দিলীপ কুমারকে ছেড়ে একটা অনুষ্ঠানে উপস্থিত হয়ে তাঁর কতটা কষ্ট হয়েছে। তিনি লেখেন, “সাহেবকে ছেড়ে আমার একা লাগছিল। কিন্তু নবদম্পতিকে আশীর্বাদ করে এবং অন্যান্য আমন্ত্রিতদের সঙ্গে কথা বলে মনটা ভাল হয়ে যায়”, লেখেন সায়রা বানু।

 

 

 

 

1966 সালে সায়রা বানুকে বিয়ে করেন দিলীপ কুমার। তাঁরা একসঙ্গে সাগিনা মাহাতো, ছোটি বহু এবং দুনিয়া ছবিতে অভিনয় করেছেন। দিলীপ কুমারের জন্মগত নাম মহম্মদ ইউসুফ খান। মধুমতী, মুঘল-এ-আজম, গঙ্গা যমুনা, রাম অউর শ্যাম এবং নয়া দৌড় ইত্যাদি বিখ্যাত ছবিতে তিনি প্রায় ছয় দশকের বেশি সময় ধরে অভিনয় করেছেন।

2015 সালে পদ্মবিভূষণ, 1991 সালে পদ্মভূষণ এবং 1994 সালে দাদাসাহেব ফালকে পুরস্কারে দিলিপ কুমারকে ভূষিত করা হয়।

আমরা তাঁর দ্রুত আরোগ্য কামনা করি।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement