হোমমিউজিক

বাংলার ‘মেম বউ’-এর বলিউডে পা, বিনিতার র্যাপে মাতল গানের দুনিয়া

  | August 07, 2019 08:31 IST (কলকাতা)
Vinita Chatterjee

গাল্লি গার্ল বিনিতা চট্টোপাধ্যায়

শানের সেই নায়িকা এবার নিজের প্রতিভায় বলিউড গায়িকা। র্যাপ শুধুই ছেলেদের সম্পত্তি নয়, মেয়েদেরও তাতে অধিকার আছে সমান ভাবেই সেটা প্রমাণ করতেই বিনিতা সম্প্রতি প্রকাশ করেছেন গাল্লি বয়-এর আপনা টাইম ভি আয়েগা-র প্রতিধ্বনি আপনা টাইম আ গ্যয়া।      

রণবীর সিং-কে যদি বলিউডের অনস্ক্রিন ‘গাল্লি বয়' বলা যায় তাহলে এই মুহূর্তে ‘গাল্লি গার্ল' কে জানেন? বাংলার ছোটপর্দার ‘মেম বউ' বিনিতা চট্টোপাধ্যায় (Vinita Chatterjee)।  মেম বউয়ের পরেই বিনিতার উড়াল মুম্বইয়ে। সেখানে শানের গানের নায়িকা হয়ে শান বাড়িয়েছেন নিজের। বিনিতার জবানিতে, ‘এটা আসলে ডেস্টিনি। ছোটবেলা থেকে আমি যাঁর ফ্যান, তারই মিউজিক ভিডিওয়ে তারই ড্রিম গার্ল হিসাবে কাজ করাটা সত্যিই ভাগ্যে লেখা না থাকলে সম্ভব হত না।'' প্রসঙ্গত, ২০১৮-এর নভেম্বরে ফের নিজের লেখা, সুর দেওয়া এবং প্রযোজনা করা মিউজিক ভিডিও নিয়ে দর্শক-শ্রোতাদের সামনে এসেছিলেন শান। ভিডিওটির নাম ‘তু মেরা রব হ্যায় দিল কা মজহব হ্যায়।' নব্বইয়ের দশকে শানের গলায় ‘তনহা দিল‌ তনহা সফর' নাড়িয়ে দিয়েছিল আসমুদ্র হিমাচলকে। অনেক দিন পরে শানের সেই মেজাজ ধরা পড়েছিল এই ভিডিওয়। সেই ভিডিও যেন আরও প্রাণবন্ত হয়েছিল বিনিতার রূপে, অভিনয়ের জাদুতে।

of3taga8

শানের সেই নায়িকা এবার নিজের প্রতিভায় বলিউড গায়িকা (Musical Debut)। র্যাপ শুধুই ছেলেদের সম্পত্তি নয়, মেয়েদেরও তাতে অধিকার আছে সমান ভাবেই সেটা প্রমাণ করতেই বিনিতা সম্প্রতি প্রকাশ করেছেন র্যাপার (Singer-Rapper) হিসেবে গাল্লি বয়-এর আপনা টাইম ভি আয়েগা-র প্রতিধ্বনি আপনা টাইম আ গ্যয়া-য়।

‘‘কখনও ভাবিনি স্টারডমের স্বপ্ন সত্যি হয়ে যাবে'', বললেন নেহা কক্কর

এবার সামনে আসতে চলেছে তাঁর নয়া র্যাপ প্রপার পাটোলা কভার রিমিক্স। যার ওরিজিনাল গেয়েছিলেন পাঞ্জাবি র্যাপার বাদশা এবং দলজিৎ দোশাঞ্জ। যার প্রযোজক  ভিভাসিয়াস মিডিয়া ওয়ার্কস। প্রায় একবছর ধরে আন্তর্জাতিক মানের শিল্পীদের সঙ্গে কাজ করে আসা একদল মিউজিশিয়ান নতুন করে এই র্যাপকে তৈরি করে নিজেদের দক্ষতায় অন্যমাত্রায় তুলে নিয়ে গেছেন। ভিডিও পরিচালনা করেছেন সুজিত সরকারের সহকারি পরিচালক পার্থসারথি চক্রবর্তী। যিনি জন আব্রাহাম অভিনীত মাদ্রাজ ক্যাফে পরিচালনা করেছিলেন। কোরিওগ্রাফির দায়িত্ব সামলেছেন মণীশ শর্মা। একজন র্যাপার হিসেবে বিনিতাকে সুন্দর ভাবে সাজিয়েছেন আমন দে।

mak6of9o

এতটা পড়ার পর মনে প্রশ্ন জাগতেই পারে, অভিনয় ছেড়ে কেন গানের দুনিয়ায় এলেন বিনিতা? উত্তরে গায়িকা-নায়িকার সাবলীল জবাব, মেম বউ করার সময় সত্যজিৎ রায়ের কাঞ্চনজঙ্ঘার নায়িকা অলকানন্দা রায় আমার গান শুনে বলেছিলেন অনেকেই তো গায়িকা-নয়িকা হন। তোর প্রতিভা থাকতে তুই হবি না কেন! পাশাপাশি, ছোট থেকেই আমি নিয়ম করে শাস্ত্রীয় সঙ্গীত শিখেছি। তাই সুর খুব সহজেই ধরা দেয় গলায়। নন্দা আন্টি বলার পরে সেই সুর, সেই গায়কিকে সামনে আনার সাহস পেলাম। পাশাপাশি মিউজিক ভিডিও করার সময় আমায় উৎসাহিত করেছেন শান-ও।  


এত ধরনের গান থাকতে কেন র্যাপকেই বাছলেন বিনিতা? নতুন প্রজন্মের নজর টানতে? মেম বউয়ের স্পষ্ট জবাব, অনেকটাই তাই। তাছাড়া, চেয়েছিলাম একটা পেপি আইটেম সং বানাতে। যা দেখে সবাই চমকে যাবে। আর নিজেকে প্রমাণ করতে পারব, আমি ভার্সেটাইল। তাই পাঞ্জাবি স্টাইলকেই বেছে নিলাম। কারণ, পাঞ্জাবি গানে একসঙ্গে মাদকতা আর উদ্দাম নাচের ছন্দ---দুই-ই আছে। 

নয়া মিউজিক ভিডিও, শানের স্বপ্নসুন্দরী বিনিতা চট্টোপাধ্যায়

আমার এই র্যাপে যে মেল ক্যারেবিয়ান কণ্ঠ শুনতে পাবেন সেটি আসলে আমারই গাওয়া। প্রযুক্তির সাহায্যে সবটাই ঘটেছে। এই অংশের দায়িত্বে ছিলেন বিশিষ্ট প্রোগ্রামার, অ্যারেঞ্জার, সাউন্ড ডিজাইনার পিকু। রিমিক্স বানিয়েছেন ডিজে অভি।

বিনিতার এই নয়া অবতার দেখতে এবং শুনতে গেলে ঢুঁ মারতে হবে ইউটিউবের বিন্নিস ডায়েরি-তে।

     


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement