হোমমিউজিক

আমরা নিশ্চিত আপনারাও বাদশাহের আসল নাম জানতেন না!

NDTV Yuva Conclave -এ এসে গান গেয়ে মাতিয়ে দিলেন র‍্যাপার বাদশাহ।

  | September 17, 2018 12:45 IST (নিউ দিল্লি)
Badshah

NDTV Yuva Conclave -এ বাদশাহ।

Highlights

  • তাঁর আসল নাম আদিত্য প্রতীক সিং সিসোদিয়া
  • তিনি আরও জানান বাড়িতে তাঁকে বিট্টু নামে ডাকা হয়
  • পাঞ্জাবি মিউজিক কীভাবে বলিউডে জায়গা পেল তা নিয়ে আলোচনা হয়

র‍্যাপার বাদশাহ তাঁর সাম্প্রতিক হিন্দি অ্যালবাম ওয়ান থেকে বিভিন্ন গান ও বিখ্যাত তারেফান গেয়ে NDTV Yuva Conclave -র মঞ্চ মাতিয়ে দিলেন। এছাড়া বাদশাহ নিজের সম্পর্কেও বেশ কিছু তথ্য আমাদের সামনে উপস্থাপনা করলেন। তিনি জানালেন র‍্যাপার না হলে তিনি একজন আইএএস অভিসার হবেন। আপনি কি জানেন তাঁর আসল নাম আদিত্য প্রতীক সিং সিসোদিয়া? তাঁকে বাদশাহ নামে কেন ডাকা হয় জিজ্ঞাসা করা হলে তিনি জানান, "আমি যদি প্রত্যেকটা গানে আমার আসল নাম ব্যবহার করি তবে ধরে নিন গানটা ওখানেই শেষ হয়ে যাবে"। এছাড়াও তিনি জানান বাড়িতে তাঁকে বিট্টু নামে ডাকা হয়।

বলিউডে পাঞ্জাবি মিউজিক কীভাবে নিজের জায়গা তৈরি করে নিয়েছে এ বিষয় NDTV -র অঞ্জলি ইস্তোয়াল এবং প্রশান্ত সিসোদিয়ার সঙ্গে আড্ডা দিচ্ছিলেন বাদশাহ। "পাঞ্জাবের মাটিতেই বিশেষ কিছু আছে। এর মধ্যে সেলিব্রেশন আছে। আমার মনে হয় এটা এমন একটা ভাষা যা সবাই বুঝতে পারে", জানান তিনি।

নিজের কলেজ জীবনের কথা মনে করে বাদশাহ জানান একবার গায়ক পলাশ সেন তাঁকে বলেছিলেন, "আমার মনে আছে, আমি আধিকারিকদের কাছে অনুরোধ করেছিলাম আমাকে ইউফোরিয়া, পলাশ সেনের ব্যান্ডে যেন সুযোগ দেওয়া হয়। পলাশ সেন আমার কাছে এসে বলেছিলেন, তোমার মিউজিক, তোমার আর্ট ফর্মই ভবিষ্যৎ হবে।"

ববাদশাহ কাকে নিজের গুরু মনে করেন? তিনি জানান, "যখনই প্রশ্নটা শব্দ এবং লিরিক্সের, আমার মনে হয় প্রত্যেক র‍্যাপার এমিনেমকেই গুরু হিসাবে মানে। কারণ তাঁর শব্দ জ্ঞান খুবই মজবুত।"


বাদশাহ র‍্যাপার না হলে কী হতেন প্রশ্ন করা হলে তিনি জানান, "র‍্যাপার না হলে তিনি একজন আইএএস অফিসার হতেন। আমি এটা বাছলাম কারণ আমার এটাই সহজ মনে হয়েছিল। এই আধিকারিকরা যা কাজ করেন তার প্রতিও আমার অগাধ শ্রদ্ধা আছে।"


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com