হোম

দুর্গাপুজোর সময় বাংলা চলচ্চিত্র প্রদর্শনে অগ্রাধিকার দেওয়ার দাবি উঠল

  | September 23, 2019 22:59 IST (কলকাতা)
Bengali Movies

Durga Puja: বাঙালির সবচেয়ে বড় উৎসব দুর্গাপুজোর সময় একসঙ্গে মুক্তি পেতে চলেছে ৪টি বাংলা ছবি।

পুজোতে মুক্তির অপেক্ষায় রয়েছে শ্রীজিত মুখোপাধ্যায়ের ''গুমনামি'', কমলেশ্বর মুখোপাধ্যায়ের ''পাসওয়ার্ড'', অরিন্দম শীলের ''মিতিন মাসি'' এবং সায়ন্তন ঘোষালের ''সত্যান্বেষী ব্যোমকেশ''।

এই দুর্গাপুজোয় একসঙ্গে চারটি বাংলা সিনেমা (Bengali movies) মুক্তি পেতে চলেছে। অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং রুদ্রনীল ঘোষ মনে করেন যে পুজোর সময় (Durga Puja) অবশ্যই প্রেক্ষাগৃহে এবং মাল্টিপ্লেক্সে বাংলা ছবি প্রদর্শনের উপরেই জোর দেওয়া উচিত। পুজোতে মুক্তির অপেক্ষায় রয়েছে শ্রীজিত মুখোপাধ্যায়ের ''গুমনামি'', কমলেশ্বর মুখোপাধ্যায়ের ''পাসওয়ার্ড'', অরিন্দম শীলের ''মিতিন মাসি'' এবং সায়ন্তন ঘোষালের ''সত্যান্বেষী ব্যোমকেশ''। নেতাজি সুভাষচন্দ্র বসুর নিখোঁজ হওয়া চলচ্চিত্র '' গুমনামি'-তে মূল ভূমিকায় অভিনয় করা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় বলেন, তিনি (Prosenjit Chatterjee) আশঙ্কা করছেন যে পুজোর সময় মুক্তি পাওয়া একটি বলিউডি ছবি বাংলা ছবির বাজারে থাবা বসাতে পারে। প্রসেনজিৎ বলেন, "আমাদের অবশ্যই চারটি বাংলা চলচ্চিত্রের বাণিজ্যিক স্বার্থ রক্ষা করতে হবে। পুজোর সময় মাল্টিপ্লেক্স এবং একক পর্দার প্রেক্ষাগৃহগুলি অবশ্যই বাংলা ছবিকেই অগ্রাধিকার দেবে", বলেন তিনি ।

Durga Puja 2019: সাবধান! পুজো মণ্ডপে সদলবলে ‘মিতিন মাসি'! অপরাধীর খোঁজে?

অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের উদ্বেগ প্রতিধ্বনিত হয় অভিনেতা রুদ্রনীল ঘোষের কণ্ঠেও। তিনিও বলেন, "আমি চাইছি দর্শকরা এই পুজোয় সমস্ত বাংলা ছবি দেখুন, তবে চিন্তা এই জন্যে হচ্ছে যে এই সময়েই মুক্তি পাচ্ছে একটি হিন্দি ছবিও"।

পুজোতে মুক্তি পেতে চলা বাংলা ছবি ''মিতিন মাসি''-তে মূল ভূমিকায় অভিনয় করেছেন কোয়েল মল্লিক। সুচিত্রা ভট্টাচার্য উপন্যাস থেকে অনুপ্রাণিত কল্পিত মহিলা গোয়েন্দার কাহিনীর এই ছবিটি দর্শকদের ভাল লাগবে বলেই আশা করা হচ্ছে। পাশাপাশি পরমব্রত চট্টোপাধ্যায় এবং রুদ্রনীল ঘোষ অভিনীত ''সত্যান্বেষী ব্যোমকেশ'' ছবিটিও সবার ভাল লাগবে বলে আশা করা হচ্ছে।



এদিকে শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের গল্প অবলম্বনে তৈরি হয়েছে ছবি ''মগ্ন মৈনাক''। এই ছবিটি নিয়েও অনেক আশা রয়েছে। আবার 'পাসওয়ার্ড'  ছবিতে প্রথম বাঙালি সাইবার ক্রাইম থ্রিলার চরিত্রে অভিনয় করা অভিনেতা দেবও আশা রাখছেন তাঁর ছবির সাফল্য নিয়ে। এই ছবিতেই অন্য আরেকটি মুখ্য চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়।


(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement