হোমটিভি

লুৎফার ভালোবাসাকে কি স্বীকৃতি দেবে বাংলার ভাবী নবাব

  | December 28, 2018 18:23 IST (কলকাতা)
Ami Sirajer Begam

সাংবাদিক সম্মেলনে টিম ‘আমি সিরাজের বেগম’

গোটা চেহেলসেতুনের সামনে সিরাজ ঘোষণা করে সে জারিয়ার নাম দিয়েছে ল‌ুৎফা। এই ঘটনায় চেহেলসেতুনে সকলের নজরে পড়ে যায় লুৎফা। জেবউন্নিসা আর ঘসেটি রাগে অন্ধ হয়ে যায়।

স্টার জলসায় কিছুদিন হল শুরু হয়েছে পিরিয়ড ড্রামা ‘আমি সিরাজের বেগম'। সিরাজের চরিত্রে অভিনেত্রী সুপ্রিয়া দেবীর নাতি শন ব্যানার্জীকে ইতিমধ্যেই পছন্দ করে ফেলেছেন বাংলার দর্শক। ইতিহাস নির্ভর এই সিরিয়ালের গল্পও অন্যান্য সিরিয়ালের থেকে বেশ কিছুটা ভিন্ন।

বাংলার শেষ স্বাধীন নবাব সিরাজকে মসনদ থেকে সরানোর পিছনে যে রাজনৈতিক ষড়যন্ত্র ছিল সেই গল্প কতদূর এগিয়েছে জানেন কী?

'বাবা এয়েচো'-র পর এবার 'কলঙ্কিনী রাধা'- ফের ট্রোলারদের নিশানায়

এখনও অবশ্য লুৎফান্নেসা সিরাজের বেগম হয়ে ওঠেননি। শুধুমাত্র তার মনের দয়া প্রেম দেখে মুগ্ধ নবাব তার নামকরণ করেছেন লুৎফা। তাতেই আপ্লুত হয়ে লুৎফা তার প্রিয় সখী সোফিয়া নামে জারিয়াকে সে কথা বলে ফেলে। কিন্তু সে কথা বিভিন্ন কান ঘুরে পৌঁছে যায় সিরাজের প্রথম স্ত্রী জেবউন্নিসার ও মাসি ঘসেটি বেগমের কানে। তারা বিশ্বাস করতে পারেন না ভবিষ্যতের নবাব একজন সাধারণ জারিয়ার নামকরণ করেছেন। ঘসেটি ক্রমাগত জেবউন্নিসার কানে কুমন্ত্রণা দিতে থাকে। জেবউন্নিসাও রাগে অন্ধ হয়ে লুৎফাকে অন্ধকার কারাগারে রুদ্ধ করে রাখার নির্দেশ দেয়। ঘসেটি চক্রান্ত করে সেই কারাগারে বিষাক্ত বিছে ছেড়ে যায় লুৎফার প্রাণনাশের উদ্দেশ্যে। সেই বিছের কামড়ে অচেতন হয়ে পড়ে লুৎফা, কিন্তু ঠিক সময়ে সিরাজ এসে তার প্রাণ বাঁচায়।

শীতের শহরে ভালোবাসার উষ্ণ ছোঁয়া, মুক্তি পেল ‘প্রেম আমার টু'-এর ফার্স্ট লুক


গোটা চেহেলসেতুনের সামনে সিরাজ ঘোষণা করে সে জারিয়ার নাম দিয়েছে ল‌ুৎফা। সে মিথ্যা কথা বলছে না। এই ঘটনায় চেহেলসেতুনে সকলের নজরে পড়ে যায় লুৎফা। জেবউন্নিসা আর ঘসেটি রাগে অন্ধ হয়ে যায়। ইতিমধ্যে উমদাদউন্নিসার সঙ্গে সিরাজের দ্বিতীয় বিবাহের আয়োজন প্রায় পাকা হয়ে যায়। লুৎফাকে দায়িত্ব দেওয়া হয় সে যেন সিরাজের বরবেশের সব দায়িত্ব সামলায়। ঘসেটি পরিকল্পনা করে বিয়ের মধ্যেই সিরাজের উপরে অতর্কিতে আক্রমণ হেনে তাকে শেষ করে দেওয়ার। কিন্তু লুৎফা ঠিক সময়ে উপস্থিত হয়ে তার প্রাণরক্ষা করে। সিরাজও উপলব্ধি করে যে আসলে লুৎফা তাকে ভালোবাসে। সিরাজও লুৎফার জন্য নিজের ভালোবাসার কথা প্রকাশ করে ফেলে। সে লুৎফাকে অনুরোধ করে তার পাশে থাকার জন্য। লুৎফাও সে কথা ফেলতে পারে না। নিজেদের ভালোবাসার স্মারক হিসাবে সিরাজ লুৎফাকে একটি আংটি দেয়।

এই ভালোবাসা কী পরিণতি পাবে? জানতে হলে দেখুন ‘আমি সিরাজের বেগম' প্রতিদিন রাত সাড়ে ন'টায়।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com