হোমটলিউড

বোনে বোনে ফোনে ফোনে বদলে দিল জীবন! সৌজন্যে সামান্য 'হিং'

  | April 18, 2020 13:53 IST (কলকাতা)
Hing

একটু হিং বদলে দিল জীবনের স্বাদ (সৌজন্যে উউন্ডোজ প্রোডাকশনস)

উইন্ডোজের প্রযোজনায় লকডাউনের স্তব্ধ সময় সচল হল তাঁদের ছোট ছবি 'হিং' দিয়ে।

লকডাউন (Lockdown) মানে শুটিং বন্ধ। সিনেমা হল বন্ধ। ঘরবন্দি জীবনযাপন। করোনা মহামারী ঠেকাতে। কিন্তু রান্না, খআওয়া বন্ধ কি? নয় তো? তেমনই শিল্পকর্মেও লকডাউন নেই। মাথা খাটিয়ে, সমস্ত বিধিনিষেধ মেনে চাইলে ছোট্ট ছবি ঘরে বসে বানানো যেতেই পারে। এবং তা উপহার দেওয়া যেতে পারে বাংলা নতুন বছরে (Bengali New Year), প্রিয় দর্শকদের। তেমনই কিছু করলেন নন্দিতা রায়-শিবপ্রসাদ মুখোপাধ্যায়। উইন্ডোজের (Window's Production) প্রযোজনায় লকডাউনের স্তব্ধ সময় সচল হল তাঁদের ছোট ছবি 'হিং' (Hing) দিয়ে। দুই পরিচালকের বিনীত নিবেদন, পয়লা বৈশাখে যে সত্যিই একলা নয়, প্রমাণ করতে তাঁদের এই প্রয়াস। বড় পর্দায় আনাগোণা অসম্ভব। চাইলে, সেই অভাব পূরণ হতেই পারে সোশ্যাল প্ল্যাটফর্মে।

লকডাউনেও আড্ডা চাই?  আসছে টিভিওয়ালা তারকাদের নিয়ে....

হিং, দুই বোনের গল্প। লকডাউনে যাঁরা মুখ দেখতে পার্ছেন না একে অন্যের। কিন্তু সংসারের চাকা থেমে নেই তাঁদের। দিদি রকমারি রেঁধেবেড়ে জমিয়ে করছেন সংসার। মেধাবী, উচ্চপদস্থ বোন সব বিষয়ে দিদিকে টেক্কা দিলেও ডাহা ফেল, দিদির হাতের রান্নার কাছে। তাই ফোনাফুনির মাধ্যমে জেনে নেওয়া বিউলির ডালের রেসিপি। যেখানে এক ছিঁটে হিং নিমেষে স্বাদ বদল ঘটায় সাধারণ রান্নার। হয়তো জীবনেরও।




খুব চেনাজানা, ঘরোয়া আলাপচারিতা দুই বোনের। রান্নার তাকবাঁক জানতে জানতে একজনের আক্ষেপ, কেন আগে সে রান্না শেখেনি! এবং স্বীকারোক্তি, দিদির মতো হয়নি তার রান্না! এবং শেষে দিদির মুখে যুদ্ধ জয়ের হাসি। সত্যিই তো, ঘরে থেকে যাঁরা গোটা সংসার দশ হাতে নয়, মাত্র দুই হাতে ধরে রাখেন তাঁদের কাজ কি ফ্যালনা! সেটাই যেন চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল করোনা। দিদি-বোনের চরিত্রে অপরাজিতা আঢ্য আর মানালি মনীষা দে অনবদ্য। কাহিনি বুনোটে জিনিয়া সেন। আবহে প্রবুদ্ধ বন্দ্যোপাধ্যায়। বাংলা নববর্ষে ষোলআনা বাঙালিয়ানা বজায় রেখে নিখুঁত গিন্নিপণায় যাঁরা ধরে রেখেছেন সংসারের হাল তাঁদের নতুন করে কুর্নিশ জানাল উইন্ডোজ। এভাবেই....সহজ করে।


(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com