হোমটলিউড

করোনা যুদ্ধে লড়ছেন ‘রাজকুমার’ বিশ্বনাথ, সেই রূপকথার গল্পে ‘বসু পরিবার’

  | April 25, 2020 14:20 IST (কলকাতা)
Window’s Production

রূপকথার রাজকুমার (সৌজন্যে উইন্ডোজ প্রডোকাশন)

নাওয়াখাওয়া ভুলে লড়ছেন এক রাজকুমার। যুদ্ধে জিততে ভুলেছেন তাঁর পরিবার....! তারপর?

এক ছিল দুষ্টু রাক্ষস করোনা। কিছুতেই তাকে বধ করা যায় না! নাওয়াখাওয়া ভুলে লড়ছেন এক রাজকুমার। যুদ্ধে জিততে ভুলেছেন তাঁর পরিবার....! তারপর? তারপরের গপ্পো নিয়েই উইন্ডোজ প্রোডাকশনের (Window's Production) ঘরবন্দি মানুষদের জন্য নতুন উপাখ্যান রূপকথা (Rupkatha)। যেখানে যুদ্ধে যাওয়া রাজকুমারের ভূমিকায় বিশ্বনাথ বসু (Biswanath Basu)। যিনি ছোট গল্পের চিকিৎসকরূপী মুখ্য অভিনেতা। সঙ্গে তাঁর স্ত্রী, দুই সন্তান। যাঁরা করোনা যোদ্ধা রাজকুমারকে কাছে না পেলেও উৎসাহিত করছেন তাঁরে প্রতি মুহূর্তে।



এই মুহূর্তে সত্যিই নাওয়াখাওয়ার সময় নেই চিকিৎসা পরিষেবার সঙ্গে যুক্ত সমস্ত মানুষের। চিকিৎসকেরা রোগীর চিকিৎসার পাশাপাশি সংবাদমাধ্যমে রোগ সম্পর্কে ওয়াকিবহাল করছেন সাধারণ মানুষকে। তারপর সারাদিনের লড়াই সেরে বাড়িতে ফিরেও মুখোমুখি হতে পারছেন না পরিবারে। যদি তাঁর থেকে আসা সংক্রমণ ছড়িয়ে পড়ে পরিবারের বাকি সদস্যদের শরীরে! যদি তাঁরাও নিঃশব্দে আক্রান্ত হন প্রাণঘাতী মহামারীর। 


স্বেচ্ছা নির্বাসনে থাকা তাই ডাক্তারবাবুরা বাড়ি ফিরে সবার আগে জামাকাপড় কেচে নিচ্ছেন নিজের হাতে। ফোন স্যানিটাইজড করছেন। একলা ঘরে থাকছেন। আর মুঠোফোনে সন্তানদের শোনাচ্ছেন করোনা যুদ্ধের রূপকথা! তারপর পরের দিন সকাল হলেই আবার যুদ্ধে বেরিয়ে পড়ছেন নির্ভয়ে! সন্তানদের মুখ না দেখেই। তখনই চিকিৎসক বাবার কাছে তাদের আকুল প্রশ্ন, রাজকুমার কী পারবে করোনা যুদ্ধে জিততে? অভয় বাণী শুনিয়েছেন রাজকুমার, নিশ্চয়ই করোনা মুক্ত বিশ্বে দেখা হবে সবার। সবাই একসঙ্গে লড়ে রাজকুমারের পাশে দাঁড়ালে। 

রাজকুমারের এই গপ্পের কাহিনিকার শিবপ্রসাদ মুখোপাধ্যায় স্বয়ং। কারোর বাড়িতে না গিয়ে মুঠোফোনে শুট হয়েছে ছবির। অভিনয়ে বিশ্বনাথ বসু, দেবীকা বসু, বিশ্বায়ন বসু, হিমায়ন বসু। আগের ছোট ছবি হিং-এর মতোই এই ছবিরও আবহে প্রবুদ্ধ বন্দ্যোপাধ্যায়। এভাবেই টুকরো গল্পের মালা গেঁথে ঘরবন্দি মানুষদের বিনোদন দেওয়ার পাশাপাশি সমাজে সচেতনতার বার্তাও ছড়াচ্ছেন নন্দিতা রায়-শিবপ্রসাদ মুখোপাধ্যায় এবং প্রযোজক সংস্থা।




বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com