হোমআঞ্চলিক

শেখার কোনও বয়স নেই-এবার শেখাতে আসছেন প্রসেনজিৎ- সৌমিত্রের মতো তারকারা!

  | September 28, 2018 09:16 IST (কলকাতা)
Yes Bangla

জি বাংলার নতুন উদ্যোগ ইয়েস বাংলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রসেনজিৎ ও সৌমিত্র চট্টোপাধ্যায়।

সার্চ', 'সিলেক্ট' অ্যান্ড 'শেপ' এই তিনটি কনসেপ্টের ওপর ভিত্তি করে সদ্য মুক্তি পেয়েছে জি বাংলার নতুন ট্যালেন্ট মাইনিং ওয়েব পোর্টাল ইয়েস বাংলা।

শেখার তো সত্যিই কোনও বয়স নেই। ইচ্ছে থাকলে যে কোনও বয়সেই মানুষ যা খুশি শিখতে পারে। কিন্তু সেক্ষেত্রে অনেক সময় পারিপার্শ্বিক পরিস্থিতি বাদ সাধে। অনেক মানুষই চান অভিনয় শিখতে। কেউ বা চান ভালো চিত্রনাট্যকার হতে। কিন্তু কোথায় শেখানো হয় বা কে ভাল শেখায় তা আর জেনে ওঠা সম্ভব হয় না। সর্বোপরি ভৌগোলিক দূরত্বের জন্য অনেক সময়ই স্বপ্ন থেকে যায় অধরা। সে সমস্ত বাধা বিপত্তি অতিক্রম করতে এবার সাহায্যের হাত বাড়িয়ে দিতে চলেছে জি বাংলা। 'সার্চ', 'সিলেক্ট' অ্যান্ড 'শেপ' এই তিনটি কনসেপ্টের ওপর ভিত্তি করে সদ্য মুক্তি পেয়েছে জি বাংলার নতুন ট্যালেন্ট মাইনিং ওয়েব পোর্টাল ইয়েস বাংলা। সেখানে নির্দিষ্ট পদ্ধতি মেনে নিজেদের নাম নথিভুক্ত করলে বিভিন্ন ওয়ার্কশপের মাধ্যমে আগ্রহী ব্যক্তিদের ফিল্ম ও টেলিভিশনে অভিনয় ও চিত্রনাট্য রচনার প্রশিক্ষণ দেওয়ার জন্য প্রাথমিকভাবে শুরু হচ্ছে ইয়েস বাংলা ওয়েব পোর্টাল। জি বাংলার ইস্টার্ন ক্লাস্টার বিজনেস হেড সম্রাট ঘোষ অবশ্য জানিয়েছেন খুব শীঘ্রই চিত্র নির্মাণের অন্যান্য দিকগুলোও এই পোর্টালে উন্মুক্ত করে দেওয়া হবে। 

গত 25শে সেপ্টেম্বর সন্ধ্যায় শহরের এক পাঁচতারা হোটেলে উদ্বোধন হয় ইয়েস বাংলা পোর্টালের। উপস্থিত ছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, সৌমিত্র চট্টোপাধ্যায়ের মতো স্বনামধন্য অভিনেতারা এবং চিত্রনাট্যকার শিবাশীষ বন্দ্যোপাধ্যায় প্রমুখ বিশিষ্ট ব্যক্তিবর্গ। এছাড়াও কৌশিক গঙ্গোপাধ্যায়, অভিজিৎ দাশগুপ্ত, শান্তিলাল মুখোপাধ্যায়, খেয়ালী দস্তিদার গঙ্গোপাধ্যায়, অরিন্দম গঙ্গোপাধ্যায় প্রমুখ এই উদ্যোগের ভূয়সী প্রশংসা করেছেন। অনুষ্ঠানে উপস্থিত থাকার পাশাপাশি তাঁরা পরবর্তীকালে মেন্টরের ভূমিকা পালন করবেন বলে জানা গেছে।

4bii95u8

উদ্বোধনী অনুষ্ঠানের একটা মুহূর্ত

রেজিস্ট্রেশনের পর অডিশনের মাধ্যমে বাছাই করে বিভিন্ন আবেদনকারীকে কলকাতায় আয়োজিত সাতদিন ব্যাপী একটা ওয়ার্কশপে অংশগ্রহণের সুযোগ করে দেওয়া হবে। ওয়ার্কশপ শেষে তাদের হাতে তুলে দেওয়া হবে একটা সার্টিফিকেট। এই ধরণের ওয়ার্কশপের বারবার আয়োজন করা হবে বলে জানানো হয়েছে।




বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com