হোমটিভি

শাড়ির ফাঁদে সুদক্ষিণা-অনির্বাণ?

  | January 16, 2020 17:40 IST (কলকাতা)
Zee Original

শাড়ি প্রেমে নতুন পরিচয়?

সুদক্ষিণা। সুগৃহিনী। খুব ভালো মা, বউমা, বউদি এবং স্ত্রী। ব্যস, এই তার পরিচয়? অনন্ত সুদক্ষিণা জানে তেমনটা নয়।

শাড়ি নিয়ে পাগলামি কমবেশি সব মেয়েরই আছে। সুদক্ষিণাও সেই দলে। শ্বশুরবাড়িতে সে সুগৃহিনী। খুব ভালো মা, বউমা, বউদি এবং স্ত্রী। ব্যস, এই তার পরিচয়? অনন্ত সুদক্ষিণা জানে তেমনটা নয়। বাংলা নিয়ে ভালো কলেজ থেকে খুব ভালো রেজাল্ট করে অনার্স গ্র্যাজুয়েট হয়েছিল। স্বপ্ন দেখত সাংবাদিকতার। তারপর যা হয় বেশির ভাগ মেয়ের সঙ্গে, সুদক্ষিণার সঙ্গেও হয়েছে তেমনটাই। ভালো বরে-ঘরে পড়ে সংসার সুখের হয়েছে। কিন্তু মন ভালো নেই তার। স্বামী প্রতীক কর্পোরেট ওয়ার্ল্ডের চাকুরে। কিন্তু সুদক্ষিণা শুধুই গৃহবধূ? আধুনিক কেতায় হোম মেকার? Sudakshinar Saree কিন্তু তেমনটা হতে দেয়নি তাকে। প্রশ্ন করুন, কীভাবে?

 

gh2b0i2g

 

সুদক্ষিণার এই শাড়ি নিয়ে অবসেসশন অনেকদিনের। যখন সে স্কুল স্কুল ইউনিফর্ম ছেড়ে কলেজ পড়ুয়া। তখন থেকে সে শাড়ি কিনতে, জমাতে ভালোবাসে। শাড়ি পরার থেকেও বেশি নেশা শাড়ি জমানোয়। এই নেশা যদিও বিপদে ফেলেছিল তার মাকে। পরে শ্বশুরবাড়িকেও। কিন্তু সুদক্ষিণা সেসবে মোটেই পাত্তা দেয় না। কারণ, শাড়িই তার বেঁচে থাকার একমাত্র অক্সিজেন। ধূসর জীবনের রঙিন প্রজাপতি। অবসর পেলেই সে শাড়ির কালেকশন দেখতে বসে। প্রয়োজনে ঘরের পুরনো জিনিস বিক্রি করে দিয়ে শাড়ি কেনে। 


১০ বছর পরে ছোটপর্দায় পার্নো, ঋষি কৌশিকের সঙ্গে নতুন জুটি

সবাই যখন সুদক্ষিণার শাড়ি পাগলামি নিয়ে জেরবার তখনই সুদক্ষিণার দেখা কলেজের অনির্বাণের সঙ্গে। যে এখন খবরের কাগজের সম্পাদক। তার হাতে ধরে সুদক্ষিণা প্রবেশ করে শাড়ির দুনিয়ায়। মহিলা তাঁতিদের জগতে। আস্তে আস্তে একদল মহিলা তাঁতি দিশা পায় সুদক্ষিণার দেখানো পথে। একই সঙ্গে সুদক্ষিণা পূরণ করে স্বামী আর ননদের স্বপ্ন। কেমন করে? সব উত্তর নিয়ে জি বাংলায় রবিবার আসছে জি অরিজিনালস ছবি সুদক্ষিণার শাড়ি। প্রচেত গুপ্তের ছোট গল্প অবলম্বনে ছবির চিত্রনাট্য লিখেছেন পদ্মনাভ দাশগুপ্ত। অভিনয়ে শ্রীলেখা মিত্র বাদশা মৈত্র। পরিচালনায় সুদেষ্ণা রায়-অভিজিৎ গুহ।

.


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com