হোমবলিউড

“জিরো দেখতেই হবে” বলছেন করণ জোহর, সিনেমার ‘প্রতি সেকেন্ডে’ মুগ্ধ স্বরা ভাস্কর

করণ জোহর বলছেন, এই সিনেমায় জীবনের "সেরা" অভিনয় করেছেন ক্যাটরিনা কাইফ।

  | December 22, 2018 18:06 IST (নিউ দিল্লি)
Zero Movie Review

জিরো'র একটি দৃশ্যে শাহরুখ খান ও অনুষ্কা শর্মা

Highlights

  • 'এস আর কে প্রমাণ করেছেন তিনি বলিউডের বাদশা' লিখছেন করণ
  • 'অনুষ্কাকে অসামান্য বললেও কম বলা হবে' লিখছেন করণ
  • করণের কথায়, জীবনের সেরা অভিনয় করেছেন ক্যাটরিনা

দর্শক যতই ‘জিরো'কে ভোট কম দিক না কেন, শাহরুখের অভিন্ন হৃদয় বন্ধু করণ জোহর কিন্তু শাহরুখ খান, ক্যাটরিনা কাইফ এবং অনুষ্কা শর্মার জিরো সিনেমায় অভিনয়ের জন্য উচ্ছ্বসিত প্রশংসা করেছেন। শাহরুখের বহুকালের ঘনিষ্ঠ বন্ধু করণ জোহর এই সিনেমা সম্পর্কে লিখেছেন: "শাহরুখ খানের দুর্দান্ত অভিনয়ের জন্য জিরো অবশ্যই দেখতে হবে, শাহরুখ প্রমাণ করেছেন যে তিনি সত্যই ভরপুর রোম্যান্সের রাজা! একজন অভিনেতা হিসেবে তাঁকে স্যালুট এবং অঢেল অভিনন্দন!” জিরোতে অনুষ্কার অভিনয় প্রসঙ্গে করণ জোহর লিখেছেন: "অনুষ্কা শর্মা চ্যালেঞ্জিং এই ভূমিকায় অসামান্য বললেও কম বলা হবে।” এই সিনেমায় নাসার এক সেরিব্রাল পালসি আক্রান্ত বিজ্ঞানী আফিয়া ইউসুফজাই ভিন্ডার চরিত্রে অভিনয় করেছেন অনুষ্কা শর্মা।

করণ জোহর বলছেন, এই সিনেমায় জীবনের "সেরা" অভিনয় করেছেন ক্যাটরিনা কাইফ। তিনি লিখেছেন, "এবং ... ক্যাটরিনা কাইফ আমাদেরকে তাঁর জীবনের সেরা অভিনয় দেখিয়েছেন এই সিনেমায়! একজন ব্যক্তিগত জীবনে সমস্যায় জেরবার সুপারস্টারের ভূমিকায় তিনি যেভাবে অভিনয় করেছেন, যেভাবে তাঁর শরীরী ভাষায় অভিনয় প্রকাশ করেছেন তা হৃদয়গ্রাহী এবং বিশ্বাসযোগ্য! ক্যাটরিনা লাজবাব!"

 

 

 

জিরো দেখে অভিনেত্রী স্বরা ভাস্কর লিখেছেন যে সিনেমাটির "প্রতি সেকেন্ড” তাঁর ভালোলেগেছে। তিনি লিখেছেন, "জিরোর প্রতিটি সেকেন্ড ভালো লেগেছে আমার। আনন্দ এল রাই, শাহরুখ খান, হিমাংশু শর্মা আবার প্রমাণ করেছেন বলিউডের ‘হিরো' আর ‘হিরোইনে'র সংজ্ঞা কী। একজন বামন এবং হেরে যাওয়া ব্যক্তি এবং হুইলচেয়ারে বসা নায়িকা; এবং চলচ্চিত্রটি তাঁদের এই শারীরিক প্রতিবন্ধকতাকে ফেলে উর্ধ্বে উঠেছেন।"

 

 

 

 

 

জিরো সিনেমায় শাহরুখ খানের অভিনয় নিয়ে অবশ্য সমালোচকেরা বেশ উচ্ছ্বসিত, যদিও চলচ্চিত্র সমালোচক শৈবাল চ্যাটার্জী এনডিটিভির পর্যালোচনায় জিরোকে পাঁচের মধ্যে মাত্র ২ টি স্টার দিয়েছেন। তিনি লিখেছেন, শাহরুখকে দোষ দেওয়া যাবে না! তিনি জিরোকে প্রাণবন্ত করতে নিজের সর্বস্ব দিয়েছেন, কিন্তু সব মিলিয়ে তাঁর সেই স্টারডম জিতলেও জিরো আসলে হেরেই গিয়েছে। অনুষ্কা শর্মার অভিনয়, তাঁর প্রতিবন্ধকতার কথা মাথায় রেখে সংলাপ বলা, মুখের অভিব্যক্তি সবই প্রশংসনীয়। ক্যাটরিনা অনিবার্যভাবে একটি আইটেম নাম্বার দিয়ে সিনেমায় নিজের চরিত্র স্থাপন করলেও এক তারকার ব্যক্তিগত জীবনে কতখানি ওঠা নামা থাকে তা ফুটিয়ে তুলতে যথেষ্ট চেষ্টাই করেছেন। শারীরিক প্রতিবন্ধকতা যে সিনেমার মূল দুই চরিত্রের অন্যতম বৈশিষ্ট্য সেখানে আরেকটু যত্নের প্রত্যাশা ছিল পরিচালকের কাছ থেকে।”

ছ'বছর আগে শাহরুখ, অনুষ্কা ও ক্যাটরিনা একসঙ্গে জব তক হ্যায় জান সিনেমায় অভিনয় করেছিলেন। ফের একসঙ্গে তাঁদের কেমিস্ট্রি ধরা পড়েছে এই সিনেমায়।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement