হোমবলিউড

নিজের তৈরি কোন সিনেমা নিজেই দ্বিতীয়বার দেখতে চাননি শাহরুখ খান?

শাহরুখ খানের রেড চিলিজ এন্টারটেনমেন্টের (Red Chillies Entertainment) জিরো আজ পর্যন্ত করা শাহরুখের সবচেয়ে ব্যয়বহুল চলচ্চিত্র। শাহরুখ খান বলেন, জিরো তৈরির জন্য অনেক কঠোর পরিশ্রম করতে হয়েছিল এবং এর ফলে সিনেমার ব্যর্থতা তাঁকে হতাশ করে তুলতে পারেনি কিন্তু তিনি নিজেই দ্বিতীয়বার সিনেমাটি দেখতে চাননি।

  | April 19, 2019 15:57 IST (নিউ দিল্লি)
Shah Rukh Khan Zero

জিরো (Zero) সিনেমার একটি দৃশ্যে শাহরুখ খান (Shah Rukh Khan)

Highlights

  • শনিবার বেজিং চলচ্চিত্র উৎসবে দেখানো হবে শাহরুখের জিরো
  • শাহরুখের আশা চিনের মানুষের ভালো লাগবে এই সিনেমা
  • শাহরুখ বলেন, "হয়তো আমি ভুল সিনেমা বানিয়েছি!"

বেজিং ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভালের (Beijing International Film Festival) সমাপ্তি সিনেমা হিসেবে দেখানো হচ্ছে শাহরুখ খানের (Shah Rukh Khan) জিরো (Zero)। ভারতবর্ষে কেন এই সিনেমা কোনও ভালো ছাপ রেখে যেতে পারল না, বা ভালো লাভের মুখ দেখল না এই নিয়ে প্রথম প্রকাশ্যে কথা বললেন কিং খান। চিনের গ্লোবাল টেলিভিশন নেটওয়ার্কের একটি সাক্ষাত্কারে শাহরুখ বলেন, “দুর্ভাগ্যবশত, জিরো ভারতে খুব ভালোভাবে গৃহীত হয়নি। সম্ভবত আমি ভুল সিনেমা তৈরি করেছি, সম্ভবত আমি সঠিকভাবে গল্প বলতে পারিনি। তাই আমি একটু চিন্তিতই যে এখানে মানুষ কীভাবে সিনেমাটিকে গ্রহণ করবেন এবং আমি আশা করি এখানে মানুষের সিনেমাটি ভালো লাগবে।” প্রায় ২০০ কোটি টাকা ঢেলে সিনেমাটি বানিয়েছিলেন শাহরুখ। মুক্তির প্রথম সপ্তাহে ভারতীয় বাজারে ১০০ কোটিরও ব্যবসা করতে পারেনি এই সিনেমা! 

শ্যুটিং করতে গিয়ে মুখ পুড়ে গেল কোন অভিনেত্রীর! দেখুন কী অবস্থা তাঁর এখন

শাহরুখ খানের রেড চিলিজ এন্টারটেনমেন্টের (Red Chillies Entertainment) জিরো আজ পর্যন্ত করা শাহরুখের সবচেয়ে ব্যয়বহুল চলচ্চিত্র।

শাহরুখ খান বলেন, জিরো তৈরির জন্য অনেক কঠোর পরিশ্রম করতে হয়েছিল এবং এর ফলে সিনেমার ব্যর্থতা তাঁকে হতাশ করে তুলতে পারেনি কিন্তু তিনি নিজেই দ্বিতীয়বার সিনেমাটি দেখতে চাননি। শাহরুখ বলেন, “এটা যখন ভালো হল না, আমার খুবই খারাপ লাগল। এত মানুষ সিনেমাটিকে প্রত্যাখ্যান করেছেন... যখন আপনি তিন বছর ধরে এমন একটি চলচ্চিত্র তৈরি করেন এবং সেটি মানুষ গ্রহণ করেন না...তখন ঠিক হতাশা বা বিষণ্ণতা হয় না..কিন্তু আমি এটি আর দেখতে চাই না। আমি তিন মাস পর আবার সিনেমাটা দেখব। হয়তো আমি তখন বুঝতে পারব সিনেমাটায় ঠিক কী ভুল ছিল!”


২০ এপ্রিল চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে জিরো।

শাহরুখ খান জিরোতে এমন এক ভূমিকায় অভিনয় করেছেন যেমনটা আগে কোনওদিন করেননি তিনি। এই সিনেমায় একজন বামনের ভূমিকায় অভিনয় করেছিলেন শাহরুখ, আর তাঁর ছিল এক আশ্চর্য ক্ষমতা। নিমেষে তারা খসাতে পারতেন তিনি। ক্যাটরিনা কাইফ এবং অনুষ্কা শর্মা ছিলেন শাহরুখের সহ অভিনেতা। সিনেমার পরিচালনায় ছিলেন আানন্দ এল রাই।

 ‘ছপাক' থেকে ‘ষাণ্ড কী আঁখ', প্রথাগত সৌন্দর্যের সংজ্ঞা বদলে দিচ্ছেন নায়িকারা

জিরো শাহরুখ ভক্তদের ক্রিসমাসের উপহার হিসাবেই মুক্তি পায়। কিন্তু একসপ্তাহে মাত্র ৮০ কোটি টাকাই রোজগার করে এই চলচ্চিত্রটি! এই বছরের গোড়ার দিকে একটি সাক্ষাত্কারে, রাকেশ শর্মার বায়োপিকের লেখক, আঞ্জুম রাজাবালি বলেন, শাহরুখ খান সম্ভবত জিরো ব্যর্থতার কারণে মহাকাশ সম্বন্ধীয় সিনেমার থেকে সরেই যাচ্ছিলেন।




বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement